দুর্নিতির বিরুদ্ধে লেখায় হাজতে পাঠানো হলো সাংবাদিক রোজিনা ইসলামকে | Sherashongbad

দুর্নিতির বিরুদ্ধে লেখায় হাজতে পাঠানো হলো সাংবাদিক রোজিনা ইসলামকে | Sherashongbad

 



প্রথম আলোর জৈষ্ঠ সাংবাদিক রোজানিয়া ইসলাম । পেশাগত দায়িত্ব পালনের জন্যই তিনি গিয়েছিলেন স্বাস্থ্য মন্ত্রনালয়ে রিপোর্ট করতে । অতঃপর সেখানেই ৫ ঘন্টার বেশী সময় ধরে আটকে রাখা হয় জেরা করা হয়, এর পর তিনি কিছুটা অসুস্থ হয়ে পড়লে তাকে রাত ৮ তার দিকে শাহবাগ থানায় নিয়ে যাওয়া হয় সেখানেই প্রাথমিক চিকিৎসা দেয়া হয়। এর পর রাত পৌনে ১২টার দিকে জানানো হয় সাংবাদিক রোজিনা ইসলামের বিরুদ্ধে অফিসিয়াল সিক্রেট এ্যাক্ট এ মামলা হয়েছে । এবং সেই মামলায় তাকে গ্রেপ্তার দেখানো বা এ্যারেস্ট ওয়ারেন্ট জারি হয় । এবং তাকে আদালতে নেয়া হয় । অতঃপর আজ মঙ্গলবার তাকে কারাগারে পাঠানো হয়েছে । 

এদিকে তার পরিবার পরিজন সবাই বলছে, এটা পরিকল্পিতভাবে রোজিনা ইসলামকে হেনেস্তা করা হচ্ছে । দুর্নিতি নিয়ে লেখালেখি করায় এভাবে তাকে হেনেস্তা করা হয়েছে । তারা আরো জানান গতকাল সে কোভিট টিকা নিয়েছে । আর আজকে এভাবে কারাগারে পাঠানোর পর তার শরীর খারাপ হতে শুরু করেছে। 

সূত্রে জানা যায়, শাহবাগ থানায় মামলা করার অভিযোগে বলা হয়েছে , রোজিনা ইসলাম স্বাস্থ্য বিভাগের সচিবের একান্ত নথিপত্র এর ছবি তোলায় এবং সেখানকার গুরুত্বপূর্ন কাগজপত্রের ছবি তোলায় এবং একই সাথে নথিপত্র তার শরীর এ চুরীর দায়ে তার বিরুদ্ধে সিক্রেট এ্যাক্টস এর ৩ ও ৫ নম্বর ধারায় এই মামলা করা হয়।  সূত্রঃ প্রথম আলো 

Post a Comment

Previous Post Next Post