জাল নোট দিয়ে ফুটপাত থেকে কেনাকেটা করেন এমন একজন লোকের কথা বলছি

জাল নোট দিয়ে ফুটপাত থেকে কেনাকেটা করেন এমন একজন লোকের কথা বলছি

 


ফুটপাতে বসে জাল নোট দিয়ে মালামাল কেনেন তিনি। তবে একই জায়গায় নিয়মিত নয়। একেক দিন একেক জায়গায়। বিক্রেতা যতক্ষণে বুঝতে পারেন, ততক্ষণে আর খোঁজ মেলে না তাঁর। আর এরকম করতে করতেই এক সময় ধরা পড়ে যান । 

জাল নোট দিয়ে কেনাকাটা করা এই ব্যক্তির নাম আলমগীর হোসেন। গতকাল শনিবার রাতে চট্টগ্রাম নগরের জিইসি মোড় থেকে তাকে পুলিশ ধরে ফেলে । 

নগর পুলিশের ট্রাফিক সার্জেন্ট মো. শামিম আলম প্রথম আলোকে বলেন, হকাররা এক ক্রেতাকে ধরে ট্রাফিক পুলিশ বক্সে নিয়ে আসেন। ওই সময় তাঁর কাছ থেকে ১২ হাজার টাকার জাল নোট উদ্ধার করা হয়। এর মধ্যে ছিল ১০০০ টাকার নোট ১১টি ও ৫০০ টাকার দুটি। জিজ্ঞাসাবাদে আলমগীর স্বীকার করেন, জিইসি মোড়সহ নগরের বিভিন্ন ফুটপাতে জাল টাকা দিয়ে কেনাকাটা করেন তিনি। বিক্রেতারা যাতে সহজে বুঝতে না পারেন, সে জন্য কেনাকাটার স্থান বদলান। এদিকে আটকের পর খুলশী থানা-পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে তাঁকে। প্রতারণার ঘটনায় থানায় মামলা হয়েছে।

খুলশী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সন্তোষ কুমার চাকমা প্রথম আলোকে বলেন, জাল নোটসহ গ্রেপ্তার আসামিকে রোববার আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। তাঁকে রিমান্ডে নেওয়ার আবেদন জানানো হবে। জাল নোটগুলো কোথা থেকে সংগ্রহ করেন তিনি, সেই তথ্য জানার ও চক্রের বাকি সদস্যদের শনাক্ত করার চেষ্টা চলছে।


Post a Comment

Previous Post Next Post